আপনার প্রশ্ন

হাইপোথাইরয়েডিজমের জন্য হোমিওপ্যাথি একটি সেরা হলিস্টিক থেরাপি

হোমিওপ্যাথির সেরা বিকল্পটি। আমি হোমিওপ্যাথিক অনুশীলনের আমার অভিজ্ঞতা থেকে আত্মবিশ্বাসের সাথে বলতে পারি যে হাইপোথাইরয়েডিজমের জন্য হোমিওপ্যাথি হলো সেরা হোলিস্টিক থেরাপি। হোমিওপ্যাথিক ওষুধগুলি থাইরয়েড হরমোনের ভারসাম্যহীনতা খুব মৃদু ও সূক্ষ্মভাবে সংশোধন করতে পরিচিত। হাইপোথাইরয়েডিজমের জন্য হোমিওপ্যাথিক ওষুধগুলি সম্পূর্ণরূপে প্রাকৃতিক এবং এর কোনও পার্শ্ব প্রতিক্রিয়া নেই। তারা স্থায়ীভাবে থাইরয়েড গ্রন্থির কার্যকারিতা উন্নত করতে সক্ষম হয়। একবার নিরাময় হয়ে গেলে, কোনও ব্যক্তির ওষুধ গ্রহণ করার প্রয়োজন নেই এবং একটি রোগ মুক্ত পাশাপাশি ওষুধমুক্ত জীবনযাপন করতে পারে।

আমাদের এন্ডোক্রাইন সিস্টেমের কাজ খুব জটিল। আমাদের জিনতত্ত্বের বিরূপতা যখন ক্লাবগুলি একত্রে বহিরাগত পরিবেশগত এবং জীবনযাত্রার কারণগুলির সাথে মিলিত হয়, ফলত নাজুক হরমোন পদ্ধতির ভারসাম্যহীনতা ঘটে। আমরা সকলেই আমাদের চারপাশে থাইরয়েডের ত্রুটি বাড়তে দেখি। হাইপোথাইরয়েডিজম এমন একটি ব্যাধি যেখানে থাইরয়েড গ্রন্থি প্রয়োজনের তুলনায় কম হরমোনের উত্পাদন শুরু করে। এর পেছনের কারণ হাইপোথ্যালামাস থেকে লিভার পর্যন্ত শুরু হওয়া হরমোন চক্রের যে কোনও জায়গায় থাকতে পারে। এটি ফুটো গিট সিনড্রোমের কারণেও হতে পারে। প্রদত্ত প্রচলিত থেরাপি হরমোন উত্পাদনের ঘাটতি প্রতিদিনের ট্যাবলেট আকারে অতিরিক্ত ডোজ দ্বারা পূরণ করে তা নিশ্চিত করে। দুর্ভাগ্যক্রমে, গ্রন্থির কার্যকারিতা সময়ের সাথে ক্রমশ কমতে থাকে যার ফলে ডোজ বাড়ানোর আরও প্রয়োজন হয়। অন্যদিকে হোমিওপ্যাথি ভারসাম্য সংশোধন করে ভারসাম্য ফিরিয়ে আনতে সহায়তা করে। এটি নিশ্চিত করে যে থাইরয়েড গ্রন্থিটি তার হারিয়ে যাওয়া কাজটি আবার শুরু করতে শুরু করে। অবশ্যই এটি জীবনযাত্রার পরিবর্তনের হাত দিয়ে জুটি করা দরকার, ভারসাম্যকে সঠিকভাবে ফিরিয়ে আনতে সহায়তা করে। এটি নিশ্চিত করে যে থাইরয়েড গ্রন্থিটি তার হারিয়ে যাওয়া কাজটি আবার শুরু করতে শুরু করে। অবশ্যই এটি লাইফস্টাইল পরিবর্তনের সাথে যুক্ত করা দরকার।

চিকিত্সকরা প্রায়শই উচ্চ রক্তচাপের সঠিক কারণটি চিহ্নিত করতে অক্ষম হন। তবে এটি একটি পরিচিত সত্য যে প্রেসক্রিপশন এবং কর্টিকোস্টেরয়েডস এবং ইমিউনোসপ্রেসিভ ড্রাগ হিসাবে ওষুধের ওষুধের ঘন ব্যবহারের কারণে উচ্চ রক্তচাপের কারণ বা বাড়ে। ব্যথা এবং প্রদাহের জন্য নেওয়া ওষুধ যেমন নন-স্টেরয়েডাল অ্যান্টি-ইনফ্লেমেটরি ড্রাগস (এনএসএআইডি) এবং সাইক্লোঅক্সিজেনেস -২ (সিওএক্স -২) ইনহিবিটরসগুলি রক্তচাপ বাড়িয়ে দিতে পারে, কারণ তাদের অ্যান্টি-প্রস্টাগ্ল্যান্ডিন বৈশিষ্ট্য কিডনিকে প্রভাবিত করে। অভ্যাসগুলি যা দেহকে উদ্দীপিত করে (শরীরকে একটি উত্তেজনাপূর্ণ অবস্থায় ফেলে দেয়) মূলত উচ্চ রক্তচাপের কারণ। অত্যধিক খাদ্য গ্রহণ একটি সাধারণ এবং সর্বজনীন উদ্বেগজনক অভ্যাস; অত্যধিক ফ্যাট খাওয়া – ক্রিম, মাখন, চর্বিযুক্ত মাংস, তেল, সমৃদ্ধ প্যাস্ট্রি, মিষ্টি; খুব ঘন ঘন খাওয়া; খাবারের মধ্যে খাওয়া, এবং খাবারের মধ্যে জল-পানীয় সহ হজম পরীক্ষা করা। খাদ্য-অসম্পূর্ণতা অ্যালকোহল-অসহায়ের চেয়ে বেশি সাধারণ। অবচেতনরা মৌমাছির প্রতিস্থাপন, প্রতিষেধক এবং প্রতিস্থাপনের কাজে যেমন মুরগীর পোকার মত ব্যস্ত; একজনের জন্য অন্যের জন্য অতিরিক্ত উত্তেজককে প্রতিস্থাপন করা — হুইস্কি, তামাক, আফিম ইত্যাদি দাবি করা alcohol অ্যালকোহলের দীর্ঘস্থায়ী অযৌক্তিকরতা উচ্চ রক্তচাপের সম্ভাব্য অপরিবর্তনীয় কারণ। আসলে, 30 থেকে 60% অ্যালকোহলিকরা উচ্চ রক্তচাপে ভুগছেন। ক্যাফিন গ্রহণের কারণে রক্তচাপের তীব্র (দ্রুত তবে সংক্ষিপ্ত) বৃদ্ধিও ঘটতে পারে।অসন্তুষ্টি এবং অত্যধিক কর্মক্ষেত্রের আবেগ শরীরকে এক উত্তেজনাপূর্ণ অবস্থায় ফেলে দেয়। উদ্বেগ, ভয়, শোক, ক্রোধ, আবেগ, মেজাজ, অত্যধিক আনন্দ, হতাশা, স্ব-করুণা, অহঙ্কার, হিংসা, alousর্ষা, গসিপ, মিথ্যা কথা, অসাধুতা, বাধ্যবাধকতা এবং অ্যাপয়েন্টমেন্টগুলি পূরণ করতে ব্যর্থ — সবই উত্সাহিত হয় এবং সময়ের সাথে উচ্চ রক্তচাপ তৈরি করে। হোমিওপ্যাথি প্রথমে প্রতিকারগুলি ব্যবহারের পাশাপাশি ইতিবাচক জীবনধারা পরিবর্তনের জন্য কারণটি সনাক্ত করতে এবং পরামর্শ দেওয়ার চেষ্টা করে।

About Goodmorning Aid

Goodmorning aid is a Bangladeshi Health E-Commerce site with wide range of natural homeopathic, Unani and Ayurvedic products. We are safe and trusted.

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *